সাক্ষাতকারে স্টিভ ওয়াহ

প্রকাশঃ জানুয়ারি ২২, ২০১৫ সময়ঃ ৫:২২ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৫:২২ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক,প্রতিক্ষণ ডটকম

iঅস্ট্রেলিয়ার স্বর্ণযুগে দলের নেতা ছিলেন তিনি। ১১,০০০ এর উপর রান নিয়ে টেস্টে সর্ব্বোচ্চ রান সংগ্রাহকদের তালিকায় আছেন সপ্তম স্থানে। ব্যাটিংয়ে চাপের মুখে ছিলেন অসাধারণ, নেতৃত্বে ছিলেন আক্রমণাত্মক, বুদ্ধিতে ছিলেন প্রখর। ২০০৪ এ ক্রিকেট ছেড়ে দিলেও এখনো খেলা নিয়ে ভালোই খোঁজখবর রাখেন স্টিভ “আইস” ওয়াহ। সোমবার লন্ডনে রয়টার্সকে দেওয়া এক সাক্ষাতকারে কথা বলেছেন হাল আমলের ক্রেজ টি টোয়েন্টি , সাড়াজাগানো ডেভ ওয়ার্নার আর বর্তমানে জাতীয় দলগুলোর অবস্থা নিয়ে –

টি টোয়েন্টি প্রসঙ্গেঃ
তার খেলা ছাড়ার একবছর আগেই জন্ম হয় টি টোয়েন্টির আর একবছর পরেই প্রচলিত হয় অস্ট্রেলিয়ায়। এখন পর্যন্ত দর্শকরা খেলাটিকে গুরুত্ব দিলেও খেলাটি ক্রিকেটের জন্য অশুভ বয়ে আনতে পারে বলে মনে করেন অনেকে। ক্রিকেটের সবচাইতে ছোট আর দ্রুতগতির ফরম্যাটটিতে সুযোগ পেলে উপভোগই করা উচিত বলে মনে করেন স্টিভ ওয়াহ ।

“টি টোয়েন্টি খেলতে পারলে ভালই লাগত। এটা মিস করে ফেলেছি। দারুণ হত রিভার্স সুইপের মত শটগুলো নিয়ে কাজ করতে। এগুলো দেখতে খুবই রোমাঞ্চকর।”

নিজের মিডিয়াম-পেস বোলিংটাও সম্ভবত এখানে কাজে লাগত বলে মনে করেন তিনি , “আমি চিরকালই বোলিং করাটা বেশ উপভোগ করেছি, কি করতে হবে, কিরকম ভ্যারিয়েশন আনতে হবে এগুলো নিয়ে চিন্তা করাটাও উপভোগ্য।”

ডেভ ওয়ার্নারকে নিয়েঃ
ভারতের বিপক্ষে পার্থ টেস্টে ৬৯ বলে সেঞ্চুরি করা ডেভ ওয়ার্নারের ব্যাপারে উচ্ছসিত প্রশংসা করেছেন স্টিভ ।

“লোকে ওর খেলা দেখতে চায়। ও দর্শককে মাঠে টেনে আনে এবং সবাই তাই চায়। ওর খেলা একটু ভিন্ন ধরণের, কিন্তু ওর টেকনিক ভাল। আর এমন তো না যে ও যেসব বড় শট খেলছে সেসব ও প্র্যাকটিস করে আসেনি।”

অস্ট্রেলিয়া ও অন্যান্য দলের ব্যাপারেঃ
হেইডেন, গিলক্রিস্ট, ম্যাকগ্রা, ওয়ার্নদের অবসরের পরিণতিতে আসা মাঝখানের হতশ্রী চেহারার অস্ট্রেলিয়াকে আবারো উন্নতির পথে দেখে খুশি হয়েছেন সাবেক এই অধিনায়ক।

“তাদেরকে আবারো ভাল খেলতে দেখে বেশ আনন্দ লাগছে। অনেক প্রতিভাবান তরুণ ক্রিকেটারও উঠে আসছে।”

র‍্যাঙ্কিং নিয়ে ইদানীং স্বস্তিতে নেই কোনো দলই। এক নম্বরে থাকা ভারতকে ধবলধোলাই করে একে উঠে আসা ইংল্যান্ড নিজেরাই ধবলধোলাই হয়েছে পাকিস্তানের হাতে। দক্ষিণ আফ্রিকাও এক নম্বর জায়গা থেকে পিছিয়ে আছে সামান্য কিছু পয়েন্ট ব্যাবধানে। এই প্রতিযোগিতাকে অবশ্য ভালো চোখেই দেখছেন স্টিভ ওয়াহ।

“এখন ক্রিকেটে একটা দারুণ ব্যাপার যে, একইসাথে অনেকগুলো দল আছে যাদের ক্ষমতা আছে একে অপরকে হারাবার।”

প্রতিক্ষণ/এডি/মন্ডল

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

May 2024
S S M T W T F
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031
20G